৯৭৫ দিন (৩২ মাস) কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন সাবেক সাংসদ ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশ সূরার সদস্য শাহজাহান চৌধুরী।

বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাহান চৌধুরীর আইনজীবী এডভোকেট মনজুর আহমেদ আনসারী।

২০২১ সালের ১৫ মে ঈদুল ফিতরের আগের রাতে সাতকানিয়া পৌরসভার ছমদরপাড়া এলাকার নিজবাড়ি থেকে গ্রেপ্তার হয়েছিলেন শাহজাহান চৌধুরী।

এরপর সবগুলো মামলায় জামিন থাকার পরও বিভিন্ন সময়ে তাকে জেল গেট থেকে ফের গ্রেপ্তার করা হয়। এজন্য তার অনুসারীরা সাতকানিয়া-লোহাগাড়া আসনের সদস্য সাবেক সাংসদ আবু রেজা নদভীকে অভিযুক্ত করে আসছিল।

২০২১ সালের ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভ সমাবেশ হয়। একপর্যায়ে পুলিশের গুলিতে চারজন নিহত হন।

এ ঘটনায় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী, জামায়াত নেতা শাহজাহান চৌধুরীসহ বিএনপির নেতা কর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা করে পুলিশ। হাটহাজারী থানার মামলায় শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। সেই থেকে তিনি চট্টগ্রাম কারাগারে ছিলেন।

আরও খবর